Tuesday, December 1, 2015

স্বদেশ মৃত্তিকা বিদ্যা নিকেতন

DONATE NOW
Learning today.............Leading tomorrw
please, help us from your position.

“স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা” একটি অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান৷ “স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা”  মানুষকে সাহায্য করা, সহযোগিতা করা, গরিব অসহায় বাংলাদেশের মানুষের পাশে দাড়ানো, এতিমদের সাহায্য করা৷ গরিব, এতিম, দুস্থা মানুষের সেবায় এগিয়ে আসায় “স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা” মুল লক্ষ ও উদ্দেশ৷
সমাজের বিত্তবানদের নৈতিক ও সামাজিক দায়িত্ব অসহায় ও পিছিয়ে পাড়া লোকদের সহযোগিতায় এগিয়ে আসার আহবান
আপনার যাকাত, ফেতরা, দান ইত্যাদির টাকা দিয়ে আমাদের এই কার্য্যক্রম পরিচালিত হয়৷ আপনার সামান্য সহযোগিতায় কোন এতিম উপকৃত হচ্ছে, কেউ চিকিতসা পাচ্ছে, কেউ কাপড় পাচ্ছে, কেউ কুরআন শিক্ষা পাচ্ছে, কারো কর্ম সংস্থান এর ব্যাবস্থা হচ্ছে। আপনার সামান্য সাহায্য একজন গরীব অসহায় এর অনেক বড় উপকার হিসেবে রূপ নিচ্ছে। তাই আসুন আমরা সবাই মিলে একটু একটু সাহায্য করে সমাজকে সুন্দর ভাবে গড়ে তুলি৷


          স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন

স্বদেশমৃত্তিকা মানব উন্নয়ন সংস্থা একটি স্বেচ্ছাসেবী সংস্থা । দীর্ঘ (১২)বার বছর ধরে বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশ নিচ্ছে সংস্থাটি । বিশেষ করে পথশিশু ও হতদরিদ্র শিশুদের নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা আছে আমাদের সংস্থাটির। আমাদের আয়োজিত বিভিন্ন কার্যক্রমগুলো একনজরে ঘুরে দেখে আসতে পারেন এই লিংকে গিয়ে। নানা সময়ে ২০১৪ সালে যৌথ উদ্যোগে প্রায় পাঁচশতাধিক শীতার্ত মানুষকে শীতবস্ত্র প্রদান করতে পেরেছিলাম আমরা। আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিল দরিদ্র শিশুদের জন্য একটি অবৈতনিক স্কুল প্রতিষ্ঠা করার। কয়েকজন সুহৃদ সহযোদ্ধার আশ্বাসের প্রেক্ষিতে আমরা আগারগাও বস্তীর সুবিধাবঞ্চিত ও দরিদ্র শিশুদের জন্য একটি অবৈতনিক স্কুল স্বদেশমৃত্তিকা বিদ্যানিকেতন ।
বস্তিবাসী সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের জন্য একটি স্কুল চালাতে গেলে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ফাণ্ড গঠন। প্রাথমিক, মাসিক ও বাৎসরিক একটি ফাণ্ড গঠন করতে পারলে আমরা সহজেই এগিয়ে যেতে পারবো আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যার্জনের পথে। এজন্য সমাজের বিত্তবান এবং সহৃদয়বান মানুষের কাছে সহযোগিতা চেয়ে  সামাজিক মাধ্যমে এই পোস্টটি প্রকাশ করেছি।

খরচাপাতিঃ
২. মাসিক খরচঃ
স্কুল ভবন ভাড়াঃ ১২০০০টাকা
খাতা-কলমঃ ৮০০০টাকা [৮০জন স্টুডেন্ট*ন্যুনতম ১০০টাকা]
পাচ জন স্থায়ী শিক্ষকঃ ৫০০০* ৫=২৫০০০(প্রথম- তৃতীয় ক্লাস) টাকা [ভলান্টিয়ার পেলে এই খরচ লাগবে না]
বিদ্যুৎ বিল ও অন্যান্যঃ ৫০০০টাকা
নাস্তাঃ৮০*১০*২৬=২০৮০০
সর্বমোটঃ ৭০৮০০ টাকা।
সকলে মিলে নিয়মিত/মাসিক ফাণ্ডিং এর জন্য ৭০৮০০ টাকা ম্যানেজ করতে পারলে আমরা স্কুলের এই উদ্যোগে সহব্লগার ও সমাজের হৃদয়বান বন্ধুদের কাছে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আন্তরিক আহ্বান জানাচ্ছি। আসুন না সবাই মিলে বাস্তবায়ন করি একটি স্বপ্নের, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ছড়িয়ে দেই শিক্ষার আলো। সবাই মিলে যে যাই পারি না কেন প্রতিমাসে যার যার সাধ্যমতো স্কুল ফান্ডে সহায়তা প্রদান করলে এই স্বপ্ন বাস্তবায়ন কঠিন কিছু নয়। সবার আন্তরিক অংশগ্রহণই পারে তাদের স্বপ্ন পূরণ করতে।

Learning today.............Leading tomorrw
please, help us from your position.
Swadesh Mrittika Manob Unnayan Songstha
e-mail- Swadesh.Mrittika@yahoo.com
Websiteঃ https://www.blogger.com/
Account Number Southeast Bank Limited,Shyamoli Branch, A/C-No-003511100003128

0 coment rios:

Post a Comment